Saturday 10 April 2010

চান্দিনায় ওএমএসের চালসহ আ. লীগ নেতা আটক

নিজস্ব প্রতিবেদক, Kalerkantho ঢাকা, শনিবার, ২৭ চৈত্র ১৪১৬, ২৪ রবিউস সানি ১৪৩১, ১০ এপ্রিল ২০১০

কুমিল্লাকুমিল্লার চান্দিনায় পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী গোলাম মোস্তফাকে অবৈধভাবে ওএমএসের চাল বিক্রির অভিযোগে আটক করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ৩৯ বস্তা চাল। গতকাল শুক্রবার সন্ধ্যায় তাঁকে আটক করা হয়। তাঁর বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।
স্থানীয় সূত্র জানায়, কাজী গোলাম মোস্তফা খোলাবাজারে (ওএমএস) চাল বিক্রির একজন ডিলার। ২২ টাকা কেজি দরে এ চাল দুস্থ ও গরিব মানুষের মাঝে বিক্রি করার কথা। কিন্তু তিনি তা না করে খোলাবাজারের এ চাল ব্যবসায়ীদের কাছে বিক্রি করে দেন।
চান্দিনার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাজেরা খাতুন জানান, আটক গোলাম মোস্তফা সরকারি ওএমএসের চালের বস্তা পরিবর্তন করে অন্য বস্তায় চাল ঢুকিয়ে তা ব্যবসায়ীদের কাছে বিক্রি করে দেন। গোলাম মোস্তফার কথা অনুযায়ী বিকেল সাড়ে ৪টা থেকে ৫টা পর্যন্ত অভিযান চালিয়ে পৌর এলাকার ব্যবসায়ী আবদুল ওয়াদুদের গুদাম ঘর থেকে ৩৯ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। তিনি জানান, সরেজমিনে পরিদর্শনে গোলাম মোস্তফার গুদামে গেলে বিক্রি করা চালের সঙ্গে গুদামে মজুদ চালের হিসাবে গরমিল পাওয়ায় সন্দেহবশত তাঁকে জেরা করার পর এ ঘটনা উদ্ঘাটিত হয়।
চান্দিনা থানার ওসি গতকাল রাত ১০টায় কালের কণ্ঠকে বলেন, কাজী গোলাম মোস্তফাকে থানায় হস্তান্তর করা হয়েছে। তবে এখনো তাঁকে গ্রেপ্তার দেখানো হয়নি। এজাহার হাতে পেলেই গ্রেপ্তার দেখানো হবে।
পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী গোলাম মোস্তফার বিরুদ্ধে যাতে মামলা করা না হয়, সে জন্য প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য রাতে বিপুলসংখ্যক আওয়ামী লীগ নেতা-কর্মী রাস্তায় অবস্থান নেয়।

No comments:

Post a Comment