Monday 7 June 2010

ব্রাহ্মণবাড়িয়ায় আ.লীগ নেতার বাড়ির রাস্তা সম্প্রসারণ

ধসে পড়ছে পাশের বাড়ি

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের এক প্রভাবশালী নেতার বাড়ির সামনের রাস্তা সম্প্রসারণের জন্য পৌরসভা কর্তৃপক্ষ মাটি কাটায় পার্শ্ববর্তী একটি বাড়ির একাংশ ধসে পড়েছে। গত শুক্রবার রাতে পৌর এলাকার ফুলবাড়িয়ায় এ ঘটনা ঘটে।
অভিযোগ উঠেছে, রাস্তাটি পৌরসভার নয়। এই আওয়ামী লীগের নেতা পৌর মেয়রের আত্মীয় হওয়ায় কাজটি করে দেওয়া হয়েছে। পৌরসভা কর্তৃপক্ষ এ জন্য কোনো দরপত্রও আহ্বান করেনি।
জানা গেছে, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আমানুল হকের বাড়ির সংযোগ রাস্তা সম্প্রসারণের কাজ করতে গিয়ে পৌর কর্তৃপক্ষ মাটি খোঁড়ে। ফলে পার্শ্ববর্তী প্রয়াত হানিফ মিয়ার পাকা বাড়ির কয়েকটি কক্ষ ধসে পড়ে।
পৌর মেয়র হাফিজুর রহমান মোল্লা বলেন, রাস্তাটি পৌরসভার না হলেও পৌর এলাকার মানুষ এই রাস্তা দিয়ে চলাচল করে। কাজেই এই রাস্তা মেরামতের দায়িত্ব পৌরসভারই। দরপত্র আহ্বান না করে কাজ শুরু করা প্রসঙ্গে মেয়র বলেন, জরুরি পরিস্থিতিতে কাজ করার ক্ষেত্রে দরপত্র আহ্বানের প্রয়োজন হয় না।
ধসে পড়া বাড়ির মালিকের চাচাতো ভাই জেলা আওয়ামী লীগের অন্যতম সহসভাপতি হেলাল উদ্দিন জানান, আমানুল হক পৌর মেয়রের বেয়াই। তিনি বলেন, কারও ব্যক্তিগত রাস্তা সম্প্রসারণ কোনোভাবেই পৌরসভার কাছে জরুরি প্রয়োজন বলে বিবেচিত হতে পারে না।
প্রয়াত হানিফ মিয়ার স্ত্রী মর্জিনা বেগম বলেন, ওই রাস্তা সম্প্রসারণ করায় তাঁদের একতলা ভবনের নিচের মাটি সরে গেছে। বাড়ির একাংশ ভেঙে পড়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে। বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে বাড়ির গ্যাস ও বিদ্যুৎ সংযোগ।

http://www.prothom-alo.com/detail/date/2010-06-07/news/69077

No comments:

Post a Comment