Thursday 3 June 2010

যমুনা সার কারখানায় লুটপাট : শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়ার বিরুদ্ধে কোটি টাকার গাড়ি নেয়ার অভিযোগ

03/05/2010

জামালপুর প্রতিনিধি
কোটি কোটি টাকা লুটপাট আড়াল করতে শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়াকে ৯১ লাখ টাকা দামের গাড়ি ও দুটি এসি উপঢৌকন দেয়ার অভিযোগ পাওয়া গেছে। মিত্সুবিসি কোম্পানির দামি এ গাড়ি এবং দুটি এয়ারকন্ডিশনার শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়ার অফিসে পৌঁছে দেয়া হয়েছে। গাড়ির নম্বর জামালপুর ১১-০০২০। তবে মন্ত্রী এখনও গাড়ির চাবি বুঝে নেননি।
সূত্র জানিয়েছে, গত ২০ এপ্রিল থেকে যমুনা সার কারখানা বন্ধ করে ২৭ কোটি টাকা ব্যয়ে ওভারহোলিংয়ের কাজ শুরু হয়েছে। চলবে ১৯ মে পর্যন্ত। এই ওভারহোলিংয়ের নামে শ্রমিক নিয়োগ ও মালামাল কেনা বাবদ কোটি কোটি টাকা আত্মসাত্ ও লুটপাটের অভিযোগ উঠেছে। জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট শহিদুল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরী শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়ার উপস্থিতিতে এ অভিযোগ উত্থাপন করেন। শুক্রবার যমুনা সার কারখানা শ্রমিক-কর্মচারী ইউনিয়নের (সিবিএ) এক অভিষেক অনুষ্ঠানে মন্ত্রী তারাকান্দিতে এলে মঞ্চে তার উপস্থিতিতেই বক্তৃতায় এসব অভিযোগ করেন আওয়ামী লীগ নেতারা। কিন্তু মন্ত্রী ওভারহোলিংয়ের নামে দুর্নীতি বিষয়ে কোনো মন্তব্যই করেননি অনুষ্ঠানে।
জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ শহিদুল্লাহ এবং স্থানীয় নির্ভরযোগ্য সূত্রগুলো জানিয়েছে, ওভারহোলিংয়ের নামে কোটি কোটি টাকা লুটপাট আড়াল করতেই মন্ত্রীকে এসব উপঢৌকন দেয়া হয়। এ ব্যাপারে অ্যাডভোকেট শহিদুল্লাহ বলেন, ওভারহোলিংয়ের নামে যমুনা সার কারখানায় প্রতিবছর কোটি কোটি টাকা লুটপাট হয়। এ টাকা ভাগ হয় সিবিএ এবং বিসিআইসির সর্বস্তরের কর্মকর্তার মধ্যে। গতকাল ফোনে সাংবাদিকদের কাছে মন্ত্রীকে গাড়ি উপঢৌকন দেয়ার সত্যতা স্বীকার করেছেন যমুনা সার কারখানার ব্যবস্থাপনা পরিচালক আহসানুজ্জামান।
গতরাতে টেলিফোনে শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়ার কাছে উপঢৌকন হিসেবে গাড়ি নেয়ার ব্যাপারে ঢাকা অফিস থেকে জানতে চাইলে তিনি বলেন, আমি কারও কাছে কোন গাড়ি চাইনি। এখনও আমি আমার পুরনো গাড়ি চালাচ্ছি। তিনি বলেন, যেসব অভিযোগ আসছে সে ব্যাপারে বিসিআইসি’ই ভাল জবাব দিতে পারবে।

http://www.amardeshonline.com/pages/details/2010/05/03/30076

No comments:

Post a Comment