Thursday 3 June 2010

ফয়’স লেক কনকর্ড পার্ক অবরোধ আ’লীগ ছাত্রলীগের

28/04/2010
চট্টগ্রাম ব্যুরো
আওয়ামী লীগ ও ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাস ও চাঁদাবাজির কারণে চট্টগ্রামের ফয়’স লেকে দেশের অন্যতম পর্যটন কেন্দ্র কনকর্ড অ্যামিউজমেন্ট ওয়ার্ল্ড বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। গত ৩ মাস ধরে সরকারদলীয় ক্যাডাররা অব্যাহতভাবে সন্ত্রাস ও চাঁদাবাজি চালিয়ে যাচ্ছে। গতকালও অর্ধ-শতাধিক সন্ত্রাসী ফয়’স লেকের আশপাশে সশস্ত্রভাবে ঘোরাফেরা করে। স্থানীয় লোকজন ও ব্যবসায়ীরা সবাই এখন আতঙ্কে দিন কাটাচ্ছেন। এর আগে সোমবার ক্যাডাররা কনকর্ডের ৪৫০ কর্মকর্তা-কর্মচারীকে মূল ফটক বন্ধ করে অবরুদ্ধ করে রাখে। লাঞ্ছিত করে দুই কর্মকর্তাকে। বিনোদন কেন্দ্রে ঢুকতে দেয়নি কোনো পর্যটককে। ফলে দেশ-বিদেশ থেকে আসা শত শত পর্যটক দীর্ঘক্ষণ অপেক্ষা করে চলে যান। আওয়ামী লীগ নেতা আলমগীর ও আনসার আলীর নেতৃত্বে এই কর্মকাণ্ড চালায় ক্যাডাররা।
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, কয়েক মাস আগে বিনোদন কেন্দ্রের কারপার্কিংয়ের জায়গায় আওয়ামী লীগের অফিস স্থাপন করে দর্শনার্থীদের গাড়ি রাখায় প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়। প্রায়শই তারা ফয়’স লেকের অভ্যন্তরে বিনা টিকিটে প্রবেশ করে দলবল নিয়ে। কনকর্ড কর্তৃপক্ষ আয়োজিত বিশেষ দিনে ৩০০ থেকে ৫০০ টিকিট ফ্রি হিসেবে দেয়ার জন্য কর্তৃপক্ষের ওপর চাপ সৃষ্টি করে। ক্যাডারদের ভয়ে কর্মকর্তারা প্রতিটি অনুষ্ঠানের টিকিট তাদের ফ্রি দিয়ে আসছেন। এসব টিকিট তারা দর্শনার্থীদের কাছে বিক্রি করে। তদুপরি দর্শনার্থী তরুণীদের উত্ত্যক্ত করা ছাড়াও এরা প্রতিনিয়ত ছিনতাই করছে পর্যটকদের। সোমবার উল্লিখিত দুই সন্ত্রাসীর নেতৃত্বে একদল সশস্ত্র ক্যাডার জানিয়ে দিয়েছে, প্রতিদিনের আয়ের একটি উল্লেখযোগ্য অংশ না দিলে তারা পার্ক চলতে দেবে না।
নাম প্রকাশে অনিচ্ছুক এক পুর্িলশ কর্মকর্তা জানিয়েছেন, সন্ত্রাসীরা প্রভাবশালীদের ছত্রছায়ায় আছে বিধায় আমরা তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারছি না। তবে ঊর্ধ্বতন মহলে সন্ত্রাসীদের তত্পরতার কথা জানানো হয়েছে।
কনকর্ড কর্তৃপক্ষ জানান, কতিপয় আওয়ামী লীগ নেতার ইন্ধনে যুবলীগ ও ছাত্রলীগের সশস্ত্র ক্যাডাররা ফয়’স লেক এলাকায় আওয়ামী লীগের একটি অফিস স্থাপন করে প্রতিনিয়ত সন্ত্রাসী কার্যকলাপ চালাচ্ছে। বর্তমানে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

http://www.amardeshonline.com/pages/details/2010/04/28/29502

No comments:

Post a Comment