Monday 14 June 2010

আ.লীগের দুই নেতার বিরুদ্ধে জমি দখলের চেষ্টার অভিযোগ

বান্দরবানে আওয়ামী লীগের দুই প্রভাবশালী নেতা বান্দরবান সরকারি কলেজের জায়গা দখলের চেষ্টা করছেন বলে অভিযোগ উঠেছে। কলেজ কর্তৃপক্ষের দাবি, নেতারা প্রতিবন্ধী চিকিৎসা ও পুনর্বাসনকেন্দ্র এবং বান্দরবান ট্রাস্টের নামে ওই জায়গা দখল করছেন।
জমি দখল করার ঘটনার প্রতিবাদে গত বৃহস্পতিবার কলেজের শিক্ষক-কর্মচারীরা মৌন মিছিল করেছেন। অবিলম্বে দখলের চেষ্টা বন্ধ করা না হলে তাঁরা গণবদলির দরখাস্ত দিয়ে কর্মস্থল ত্যাগের হুমকি দিয়েছেন।
বিভিন্ন সূত্রে জানা গেছে, বান্দরবান জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও আঞ্চলিক পরিষদের সদস্য শফিকুর রহমান এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য কাজী মজিবর রহমান কলেজের জমি দখলের চেষ্টা করছেন।
অভিযোগ অস্বীকার করে শফিকুর রহমান প্রথম আলোকে বলেন, তিনি এ ব্যাপারে কিছু জানেন না। কাজী মজিবর রহমান জানান, যেখানে বান্দরবান ট্রাস্ট এবং প্রতিবন্ধী চিকিৎসা ও পুনর্বাসনকেন্দ্র করার উদ্যোগ নেওয়া হয়েছে, সেখানে কলেজের কোনো জমি নেই। জমি বুঝিয়ে দেওয়ার কথা জানানো হলেও কলেজ কর্তৃপক্ষ কোনো সাড়া দিচ্ছে না।
কলেজের অধ্যক্ষ সুভাষ চন্দ্র চক্রবর্তী প্রথম আলোকে জানান, কয়েক মাস আগে রাতের বেলায় কলেজের জায়গার ওপর প্রতিবন্ধী চিকিৎসা ও পুনর্বাসনকেন্দ্র লেখা একটি সাইনবোর্ড ঝুলিয়ে দেওয়া হয়। কিন্তু কর্তৃপক্ষের প্রতিবাদের মুখে তখন তাঁরা জায়গাটির দখল নিতে পারেননি। এখন আবারও বান্দরবান ট্রাস্টের নামে জায়গা দখল করে খুঁটি গেড়ে দেওয়া হয়েছে। গতকাল রোববার বেলা ১১টার দিকে কলেজের শিক্ষার্থীরা সাইনবোর্ডটি উপরে ফেলেন।

http://www.prothom-alo.com/detail/date/2010-06-14/news/70782

No comments:

Post a Comment