Friday 7 January 2011

দুর্নীতিবাজদের বিচারের দাবিতে শিক্ষকদের অধিদফতর ঘেরাওয়ের আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার

অবিলম্বে শিক্ষা অধিদফতরের দুর্নীতি বন্ধের জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন শিক্ষক- কর্মচারী ঐক্যজোটের নেতারা।
তারা বলেন, শিক্ষা অধিদফতরের দুর্নীতির সঙ্গে জড়িত কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে খুব শিগগিরই শিক্ষকরা অধিদফতর ঘেরাও করবে। দুর্নীতিবাজ কর্মকর্তা ও কর্মচারীদের প্রকাশ্যে রাজপথে বিচার করা হবে। গতকাল জোটের নেতারা এক যুক্ত বিবৃতিতে এসব কথা বলেন।
জোটের চেয়ারম্যান অধ্যক্ষ মো. সেলিম ভুইঁয়া, কো-চেয়ারম্যান কাজী আবদুুর রাজ্জাক, মাওলানা এমএ লতিফ, প্রিন্সিপাল রেজাউল করিম, মহাসচিব চৌধুরী মুগীসউদ্দিন মাহমুদ, অতিরিক্ত মহাসচিব মো. জাকির হোসেন, যুগ্ম মহাসচিব মাওলানা দেলোয়ার হোসেন এই যুক্ত বিবৃতি দিয়েছেন।
বিবৃতিতে নেতারা বলেন, শিক্ষা অধিদফতরের এমপিওভুক্ত স্কেল পরিবর্তন, শাখা খোলার জন্য ঘুষের রেট অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। একজন শিক্ষকের এমপিওভুক্তির জন্য বর্তমানে ৭০ হাজার টাকা পর্যন্ত দাবি করা হচ্ছে বলে শিক্ষকরা অভিযোগ করেছেন।
তারা বলেন, শিক্ষামন্ত্রী দুর্নীতি বন্ধের কথা বললে রেট বাড়িয়ে দেয়া হয়। বাণিজ্যমন্ত্রী দাম কমানোর কথা বললে যেমন দ্রব্যমূল্য বেড়ে যায়, তেমনি শিক্ষামন্ত্রী দুর্নীতি বন্ধের কথা বললেও ঘুষের রেট বেড়ে যায়। শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিবকে শিক্ষা অধিদফতরের কর্মকর্তা ও এক শ্রেণীর কর্মচারী কোনো পরোয়া করেন না।

No comments:

Post a Comment