Tuesday 12 April 2011

গণপূর্ত ভবনে টেন্ডার নিয়ে ছাত্র-যুবলীগের হাতাহাতি

স্টাফ রিপোর্টার

টেন্ডার ভাগাভাগি নিয়ে গণপূর্ত ভবনে ছাত্রলীগ ও যুবলীগ কর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। টেন্ডারটি ছিল প্রায় ২৩ কোটি টাকার। গতকাল সকালে এই হাতাহাতির ঘটনা ঘটলে গণপূর্ত ভবনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং সিডিউল ড্রপিংয়ের কাজ শেষ করে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, গণপূর্ত বিভাগের অধীনে বাংলাদেশ টেলিভিশনের বিভিন্ন ভবন নির্মাণ ও সংস্কারের টেন্ডার সিডিউল জমা দেয়ার দিন ছিল গতকাল। সকাল ১০টা থেকে সিডিউল জমা দেয়া শুরু হয়। এর মধ্যে মহানগর ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ ও যুবলীগের প্রায় অর্ধশত সদস্য গণপূর্ত ভবনের সামনে অবস্থান নেয়। তারা বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে এ সময় টেন্ডার জমা দিতে আসা ঠিকাদারদের বাধা দিতে থাকে। একপর্যায়ে সকাল ১১টার দিকে গণপূর্ত ভবনের সামনে খোলা জায়গায় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়লে সিডিউল জমার প্রক্রিয়া বন্ধ হয়ে যায়। খবর পেয়ে র্যাব ও পুলিশের সদস্য ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
গণপূর্ত ভবনে সংশ্লিষ্ট কর্মকর্তারা এ ব্যাপারে কথা বলতে অস্বীকার করেন।
রমনা থানায় যোগাযোগ করা হলে ডিউটি অফিসার এসআই রোজিনা বেগম বলেন, এ ব্যাপারে থানায় কোনো মামলা হয়নি। কেউ অভিযোগ নিয়েও আসেনি।

No comments:

Post a Comment